Madhyamik 2021 of WBBSE is going to cancel

Madhyamik 2021 of WBBSE is going to cancel

0 have signed. Let’s get to 200!
At 200 signatures, this petition is more likely to be featured in recommendations!
Anit Roy started this petition to Partha Chattopadhyay and

বর্তমানে গোটা বিশ্ব এক সংকটময় পরিস্থিতির সম্মুখীন, প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে, এবং অনেকে প্রানও হারাচ্ছে, এমন আবস্থায় বাকি বোর্ডগুলো মাধ্যমিক ক্যান্সেল এবং উচ্চমাধ্যমিক স্থগিত করলেও ওয়েস্টবেঙ্গল বোর্ড এই মাধ্যমিক ২০২১ সম্পর্কে এখনও কোনো গাইডলাইন প্রকাশ করেনি ফলে বহু ছাত্রছাত্রী খুব মানসিক চাপের মধ্যে আছে। দয়া করে এই বিষয়টি নিয়ে একটু ভেবে দেখুন এবং শীঘ্র কোনো গাইডলাইন প্রকাশের জন্যে আবেদন জানাচ্ছি।

 

সেগুলি হল--

 

  • প্রতিটি বিদ্যালয়েই শতধিক পরীক্ষার্থী পাঠরতা, তারা অনেকেই বাস-টোটোতে যাতায়াত করে, এমন সময় তারা কাদের সংস্পর্শে আসবে সে বিষয়ে কেউই অবগত নয়, তাহলে তখন যদি কোনো পরীক্ষার্থী কোভিড রোগীর সংস্পর্শে আসে এবং সে যদি কোভিডে আক্রান্ত হয়ে পড়ে তখন ?
  • এমন অনেক পরীক্ষার্থীই আগে থেকেই কোভিডে আক্রান্ত থাকতে পারে তখন তো সে হসপিটাল বা হোম আইসোলেশনে থাকবে সে পরীক্ষাকেন্দ্রে এসে শারীরিকভাবে উপস্থিত থেকে কিভাবে পরীক্ষা দেবে ? এছাড়াও অনেকের বাড়িতেই কোভিড পেশেন্ট থাকতে পারে তখন সেই পরীক্ষার্থী কিভাবে পরীক্ষা দেবে ?
  • তথ্য অনুসারে একজন কোভিড আক্রান্ত রুগী ৩০ দিনে ৪০৬ জন সুস্থ মানুষদের এফেক্ট করতে পারে, আর প্রতিটা পরীক্ষার্থীদের বাড়িতেই বৃদ্ধ, বাচ্চারা আছেন, আর তারাও যদি আক্রান্ত হয় তখন ?
  • এবার যদি সিদ্ধান্ত নেওয়া হয় পরীক্ষা পেছানো হবে সেক্ষেত্রেও যথেষ্ট অসুবিধা রয়েছে, অনেক ভালো ভালো স্টুডেন্টরা একপ্রকার মানসিক অবসাদে ভুগছে, এমন সময় যদি তারা শোনে পরীক্ষা পেছানো হবে তবে তারা আরো ভেঙে পড়বে, এবং ডিপ্রেশনে চলে যাবে।
  • এছাড়াও কোভিডের যে ভ্যাকসিনগুলি দেওয়া হচ্ছে, সেগুলো গ্রহণ করার পরও অনেকেই অসুস্থ হয়ে পড়ছে, নানারকম সাইড এফেক্ট দেখা দিচ্ছে, যদি কোনো পরীক্ষার্থী বা কোনো পরীক্ষক এক জিনিসেরই শিকার হয় এবং তাদের ক্ষতি হয় তখন ?

 

 

আমরা এ রাজ্যের তথা এ দেশের ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম... এই তরুণ প্রজন্মের ভবিষ্যত এখন পুরোপুরি আপনাদের হাতে, আশা রাখছি যে আপনাদের উত্তমমানের চিন্তাধারা এবং অসামান্য বিচার-বিবেচনা আমাদের হিতে হবে, বিপরীতে নয়, তরুণস্রোতের অনুকূলে হবে... প্রতিকূলে নয় ।।

 

 

 

                                                                ইতি,

                            মাধ্যমিক ২০২১ পরীক্ষার্থীগণ

 

 

0 have signed. Let’s get to 200!
At 200 signatures, this petition is more likely to be featured in recommendations!