রাষ্ট্রীয় সড়ক কর্তৃপক্ষের অফিসে ডেপুটেশন কর্মসূচিতে বাংলা পক্ষ।।

0 have signed. Let’s get to 100!


দুর্গাপুরে রাষ্ট্রীয় সড়ক কতৃপক্ষ অফিস। বাংলা জুড়ে রাষ্ট্রীয় সড়ক কর্তৃপক্ষ বাংলা ভাষা বাদ দিচ্ছে পশ্চিমবঙ্গে তাদের সাইনবোর্ড থেকে।NHAI কর্তৃপক্ষের অফিসে ডেপুটেশন (জুন ১৪) কর্মসূচিতে বাংলা পক্ষ ! নামমাত্র আশ্বাস ছাড়া কিছুই দিতে পারলো না তারা।পশ্চিমবঙ্গে ৮৩% শতাংশ (২০১১ আদমশুমারি অনুযায়ী) মানুষ বাংলা ছাড়া অন্য কোনো ভাষা জানে না। তা সত্ত্বেও দিন দিন ডাকঘর থেকে মাইলফলক, ব্যাংক থেকে সমস্ত সরকারি বেসরকারি অফিসে বাংলাকে ব্রাত্য রেখে হিন্দি-ইংরাজি-উর্দু চাপিয়ে দেওয়া হচ্ছে। যা সম্পূর্ন অসাংবিধানিক। এই বাংলা ও বাঙালির প্রতি অন্যায়ের বিরুদ্ধে পথে নেমেছি আমরা "বাংলা পক্ষ"!  N.H.A.I (National Highway Authority Of India) এর দপ্তরে অবিলম্বে বাংলা বোর্ড লাগানোর জন্য বাংলা পক্ষর তরফ থেকে স্বারকলিপি জমা দেওয়া হয়। তারপরই জাতীয় সড়ক কর্তৃপক্ষ ঘোষনা করে সমস্ত মাইল ফলকে বাংলাও নিয়ে আসা হবে,কিন্তু সেটাও আবার মৌখিক । যতদিন না আনা হবে আমাদের প্রতিবাদ চলবে।আগামী দিনেও যেখানে বাংলা ও বাঙালী ব্রাত্য করা হবে প্রতিবাদ করবে বাংলা পক্ষ।

আমরা ব্যাংক-পোস্ট অফিসের ফর্মে বাংলা চাই। আমরা রাজ্যের সমস্ত প্রশাসনিক কাজে বাংলা চাই। আমরা এই রাজ্যের চাকরিতে বাঙালিদের প্রাপ্য অধিকার চাই। আমরা বাংলায় নিজস্ব পুঁজি চাই।

হিন্দু-মুসলমান, সিপিএম-তৃণমূল-কংগ্রেসের উর্দ্ধে আমাদের পরিচয় আমরা বাঙালি। আমরা গর্বিত বাঙালি। আমরা রবীন্দ্রনাথ-নজরুলের উত্তরসূরি। আমরা শ্রী চৈতন্য- লালনের উত্তরসূরি। আমরা চিত্তরঞ্জন দাস-নেতাজীর উত্তরসূরি। আমরা জগদীশ চন্দ্র বোস- প্রফুল্ল চন্দ্র রায়ের উত্তরসূরী। আমরা গর্বিত।

রাষ্ট্রীয় সড়ক কর্তৃপক্ষ কাছে আমাদের কথা পৌঁছে দেয়ার জন্যে সমস্ত বাংলা ভাষী মানুষকে আমাদের পিটিশন সাক্ষর করার জন্যে অনুরোধ জানাই




Today: Subhankar is counting on you

Subhankar Bhattacharjee needs your help with “NHAI: NHAI কর্তৃপক্ষের অফিসে ডেপুটেশন কর্মসূচিতে বাংলা পক্ষ।।”. Join Subhankar and 55 supporters today.