Immediate unconditional release of Dr​.​Kafeel Khan

Immediate unconditional release of Dr​.​Kafeel Khan

0 have signed. Let’s get to 100!
At 100 signatures, this petition is more likely to be featured in recommendations!
INDIAN DENTAL ASSOCIATION Greater Kolkata Branch started this petition to medical professionals

ডাঃ কাফিল খান, এম বি বি এস, এম ডি (পেডিয়াট্রিক মেডিসিন)। চিকিৎসা ছাড়াও নানাধরনের জনসেবার কাজের সাথে যুক্ত, দুর্গতদের ত্রাণ থেকে সমাজসেবা মূলক কাজে অগ্রণী এক চিকিৎসক। আপাততঃ ঠিকানা‌ উত্তর প্রদেশের জেল। শেষ খবর পাওয়া অব্দি বেঁচে আছেন। অবাক হবো না, যদি ওঁর অস্বাভাবিক মৃত্যুর খবর পাওয়া যায়।
অপরাধ কী? অনেকটা সেই এক অপরাধ, যেই অপরাধে এরাজ্যের ডাঃ অরুণাচল দত্ত চৌধুরী বা ডাঃ শ্যামাপদ গড়াইকে সাসপেন্ড হতে হয়েছিল, শাসকের দাসত্ব না করে সত্যি কথা বলা। ২০১৭ সালে উত্তর প্রদেশের গোরখপুর জেলায় এনকেফালাইটিসের মহামারীতে যখন শতাধিক শিশুর মৃত্যু হয়, তখন ডাঃ কাফিল খান ছিলেন ঐ অঞ্চলের নোডাল অফিসার। সরকারী স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামোর ত্রুটির কথা জনসম্মুখে তুলে ধরে যোগী সরকারের ক্রোধের কারণ হন ডাঃ খান। নিজেই অক্সিজেন সিলিন্ডার বয়ে নিয়ে গিয়ে অক্লান্ত পরিশ্রম করে যখন শিশুমৃত্যুর মহামারী রুখতে ব্যস্ত ছিলেন, তখন মহামান্য যোগী সরকার এই ডাক্তারবাবুকেই ঐ অঞ্চলের স্বাস্থ্য ব্যবস্থার ব্যর্থতার জন্য দোষী সাব্যস্ত করে জেলে পাঠানোর ব্যবস্থা করলেন। কি আশ্চর্য মিল এরাজ্যের সরকারের সাথে! ৭ মাস বিনা দোষে‌‌ জেল খাটার‌ পর এলাহাবাদ হাইকোর্ট ডাঃ কাফিল খান কে নির্দোষ প্রমাণিত করে সসম্মানে মুক্তি দেয়। উত্তর প্রদেশ সরকার হাইকোর্টের এই থাপ্পড় সহ্য করতে পারে নি। বারবার নানা অছিলায় ডাঃ কাফিল খান কে উত্যক্ত করে গেছে। খুন হয়ে গেছেন ডাঃ খানের এক মামা।
এই ফেব্রুয়ারি মাসে আবার এক নতুন বাহানায় উত্তর প্রদেশের পুলিশ ডাঃ কাফিল খান কে গ্রেফতার করেছে National Security Act এ। অভিযোগ, উনি NRC CAA বিরোধী সমাবেশে ভাষণ দিয়েছেন। ডাঃ খানের স্ত্রী অভিযোগ করেছেন, ওঁকে জেলে দাগী আসামীদের সাথে এক সেলে রাখা হয়েছে, পাঁচ দিন ধরে খেতে দেওয়া হয় নি।
একজন মানবদরদী, সৎ, নির্ভীক চিকিৎসক এভাবে উত্তরপ্রদেশ সরকারের ভয়ঙ্কর রোষের শিকার হয়ে চরম অনিশ্চয়তায় জেলে পচছেন, অথচ আশ্চর্যজনক ভাবে নিশ্চুপ চিকিৎসক দের সর্বভারতীয় সংগঠন গুলো।
আসুন, সব শুভবুদ্ধি সম্পন্ন মানুষ একসাথে আওয়াজ তুলি ডাঃ কাফিল খানের নিঃশর্ত মুক্তির।

0 have signed. Let’s get to 100!
At 100 signatures, this petition is more likely to be featured in recommendations!