WANT UNIVERSITY IN MURSHIDABAD

0 have signed. Let’s get to 100!


"একটি খোলা চিঠি "
মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা ব্যার্নাজী সমীপেষু!!

আমাদের এই জেলা মুশির্দাবাদ এক ইতিহাস বিখ্যাত নাম। এই জেলা বিশ্বের ইতিহাস মানচিত্রে একটা আলাদা পরিচিতি করে নিয়েছে। বাংলা বিহার ওড়িষ্যার রাজধানী উচ্চ শিক্ষার পীঠ স্থান ছিল এই মুশির্দাবাদ জেলা।
দানবীর হাজী মহঃ মহসীন এর মতো অনেক বিখ্যাত মনীষী এই জেলা থেকে উচ্চশিক্ষা লাভ করেছেন।
আর আজ সেই জেলা ২০০৭ সাল থেকে আন্দোলন করে বিশ্ববিদ্যালয় পাই না এর চেয়ে বড় লজ্জা আর কি হতে পারে আপনিই বলুন ?

খেটে খাওয়া প্রান্তিক কৃষিশ্রমিক বিড়ি শ্রমিক রাজমিস্ত্রী অধ্যুষিত এই জেলা আপনার কাছ থেকে কি একটু উচ্চশিক্ষার আশা করতে পারে না?
এই জেলার খেটে খাওয়া মানুষ সেই ২০০৭ সাল থেকে এই জেলায় একটা পূনার্ঙ্গ বিশ্ব বিদ্যালয় দাবী করে আসছে! কিন্তু কি বাম কি ডান পন্থীরা আজোও এই বিষয়টা দেখল না! তৎকালীন বামফ্রন্ট সরকারের উচ্চ শিক্ষামন্ত্রী সত্যসাধন চৌধুরী ও মূখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টার্চায রা এই বিষয়কে গুরত্ব না দিয়ে অবহেলা করেছিল।

আমরা বিশ্ববিদ্যালয় পাই নাই।

আপনার দল ২০১১ সালে ক্ষমতায় আসে, তারপর এক এক করে আজ অবধি ৪৭ টি ডিগ্রী কলেজ এবং ২১. টি বিশ্ব বিদ্যালয় তৈরী হল অথচ আমাদের জেলার ভাগ্যের শিকি ছিড়ল না!

এটা কি বঞ্চনা নয়!!

আবার কেন্দ্রীয় সরকারের হেভিওয়েট মন্ত্রী মাননীয় প্রণব মুর্খাজী দু দুবার এই জেলা থেকে নির্বাচিত হল তবুও এই জেলায় বিশ্ববিদ্যালয় তৈরী হল না আবার স্বাধীনতার ৭০বছর পেরিয়ে গেল অথচ এই জেলায় বিশ্ব বিদ্যালয় হল না!
এটা কি জাতির লজ্জা নয় ।

তাই আপনার কাছে ২০১৮ সালে বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠার আশা রেখে এই চিঠি সমাপ্তি করছি। ।
ইতি :

সইবুল সেখ
আনিসুর রহমান
মুহাম্মদ রাইহানুল হক
এনামুল হক

শুভঙ্কর সরকার
মুশির্দাবাদ!!



Today: Saibul is counting on you

Saibul Shaikh needs your help with “Mamata Banerjee, CM West Bengal: WANT UNIVERSITY IN MURSHIDABAD”. Join Saibul and 97 supporters today.