বইমেলা বন্ধ করার সিদ্ধান্ত মানি না

বইমেলা বন্ধ করার সিদ্ধান্ত মানি না

0 have signed. Let’s get to 500!
At 500 signatures, this petition is more likely to be featured in recommendations!
abhik dutta started this petition to government of west bengal, publishers and book sellers guild

বইমেলা হবে না। এদিকে সর্বত্র সব মেলা হচ্ছে। বই কী দোষ করল? সবাই আওয়াজ তুলি আসুন। আসুন এগিয়ে আসি সবাই মিলে, আমরা বইমেলা চাই। প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা নিয়ে বইমেলার ব্যবস্থা করা হোক। যা যা দরকার, তা পালন করা হোক। সব জায়গায় সব মেলা হচ্ছে। এরকম না, যে মেলা হচ্ছে না কোথাও। কোন কিছু আটকে নেই। ট্রেন চালু হয়েছে, বাসও। দীঘা দার্জিলিংও ভর্তি। শুধু বইমেলা হবে না।

পর্যাপ্ত সোস্যাল ডিসট্যান্সিং এর ব্যবস্থা রেখে বইমেলা হোক। আমফানের ফলে ক্ষতিগ্রস্থ হয়েছিল বইপাড়ার অনেক অংশ। প্রকাশকেরা শুধু নন, সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন বইব্যবসার সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে থাকা সকলে। শেষ আশা ছিল বইমেলা। জলে তলিয়ে যাওয়া, ভিজে যাওয়া বইগুলোর দৃশ্য আশা করি সবার মনে আছে। আমরা যদি বইমেলা বন্ধ করে দি, তাহলে কী করে সেই মানুষগুলো উপকৃত হবেন? সব দোষই কি শুধু বইপ্রেমী মানুষের? 

বইপাড়ার পাশে আমরা দাঁড়িয়েছিলাম আমাদের সাধ্যমত। কিন্তু ভিক্ষার দান কেন, তারা তাদের পরিশ্রমের দাম চান। সম্মান চান। বইকর্মীদের পাশে দাঁড়ানোর এই একমাত্র সু্যোগ।

আপনাদের কাছে আবেদন,  এই পিটিশনটি সই করুন এবং সবার কাছে ফরোয়ার্ড করুন অনুগ্রহ করে। কলকাতা আন্তর্জাতিক বইমেলা হোক সব বিধিনিষেধ মেনেই। ঠিক যেভাবে সব জায়গায় মেলা হচ্ছে, সেভাবে কলকাতা বইমেলাও হোক। ফিনিক্স পাখীর মত যে বইমেলা অগ্নিকাণ্ডের পরেও বেঁচে ফিরেছিল, এত ঘাত প্রতিঘাতের পরেও যেখানে বইমেলা এখনো সফল হচ্ছে, সেভাবেই হোক, আমাদের দাবী একটাই।

গিল্ড, আপনারা আপনারা, আপনাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন।

বইমেলা হোক। আমরা আমাদের প্রাণের বইমেলা চাই! 

0 have signed. Let’s get to 500!
At 500 signatures, this petition is more likely to be featured in recommendations!